| |
               

মূল পাতা সারাদেশ টিলা কাটলে জেল-জরিমানা হবে : পরিবেশমন্ত্রী


টিলা কাটলে জেল-জরিমানা হবে : পরিবেশমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     12 February, 2023     07:43 PM    


পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, পরিবেশ বিপর্যয়ের হাত থেকে দেশকে রক্ষা করতে হলে টিলা কাটা বন্ধ করতে হবে। টিলা কর্তনকারীদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করছে। টিলা কাটা বন্ধে বর্তমান সরকার আইন করেছে। তাই কোনোভাবে টিলা কাটা যাবে না। আইন অনুযায়ী যারা টিলা কাটবে তাদের জেল-জরিমানা হবে। পরিবেশের বিপর্যয়ের কারণে বিশ্বে নানারকম প্রাকৃতিক দুর্যোগ বেড়ে যাচ্ছে।  

দুপুরে জেলার বড়লেখা উপজেলার কাঠালতলী উচ্চ বিদ্যালয়ের আনুভূমিক ও ঊর্ধ্বমুখী সম্প্রসারিত দুইতলা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাবেক উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার মুহাম্মদ সিরাজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, ইউএনও সুনজিত কুমার চন্দ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো.কামরান চৌধুরী, সাবেক ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান। এর আগে পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন বড়লেখায় ৪শ’ বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে কম্বল বিতরণ করেন।

পরিবেশমন্ত্রী বলেন, পরীক্ষায় শুধু গোল্ডেন এ প্লাস পেলে হবে না। মুখস্থ বিদ্যা অর্জন করে কোনো লাভ হবে না। প্রকৃত শিক্ষায় তোমাদের শিক্ষিত হতে হবে, যে শিক্ষায় একজন মানুষ নিজে আলোকিত হতে পারে, তার পরিবারকে আলোকিত করতে পারে। এরকম শিক্ষায় শিক্ষিত হতে হবে। বর্তমান সময়ে শিক্ষার ব্যাপক প্রসার হয়েছে, সরকার বিনামূল্যে শিক্ষার্থীদের বই দিচ্ছে। উপবৃত্তি দিচ্ছে। সরকার শিক্ষক-শিক্ষিকাদের বেতনও বাড়িয়ে দিচ্ছে। 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট মৌলভীবাজার বড়লেখা